Veo AI Google: কয়েক মিনিটে টেক্সট থেকে ভিডিও বানাবে এআই! গুগল এনেছে শক্তিশালী এআই মডেল Veo

Gourav Mondal

Published on:

veo-ai-google-google-introduce-text-to-video-ai-generator-veo-ai-model-in-google-i-o-2024

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল গুগলের বার্ষিক ডেভোলপার কনফারেন্স Google I/O 2024 ইভেন্ট। এই ইভেন্টে গুগল এআই-র একগুচ্ছ মডেল প্রকাশ করেছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো Veo (Veo AI Google)। এটি এমন একটি শক্তিশালী এআই মডেল, যা টেক্সট থেকে ভিডিও (Text To Video AI Generator) তৈরি করতে সক্ষম। 

গুগল এনেছে ‘টেক্সট টু ভিডিও’ তৈরির শক্তিশালী এআই টুল

ক্রিয়েটরদের কথা মাথায় রেখে Veo নামক এই শক্তিশালী এআই মডেল প্রকাশ করেছে গুগল। Veo এখনো পর্যন্ত “Most Advanced Generation Model” বলে দাবি করছে সংস্থা। যেভাবে টেক্সট লিখে বর্ণনা করবেন, এটি (Veo AI Google) সেভাবেই ভিডিও বানিয়ে দেবে। কঠিন কঠিন প্রম্পট সহজেই বুঝতে পারবে। টাইমল্যাপ্স এবং ল্যান্ডস্কেপের এরিয়াল শর্ট-র মতো প্রম্পট পরিচালনা করতে পারে। 

কয়েক মিনিটে তৈরি হবে হাই কোয়ালিটির ভিডিও

Veo মাত্র কয়েক মিনিটের মধ্যেই 60 সেকেন্ডের বেশি দীর্ঘ 1080 পিক্সেল রেজলিউশনের ভিডিও (Veo the video generator) তৈরি করতে পারবে। যদিও এটি এখনো অফিসিয়াল ভাবে লঞ্চ করা হয়নি। তবে কিছু সংখ্যক ক্রিয়েটররা ইতিমধ্যে VideoFXtool-র মাধ্যমে এটি ব্যবহার করতে পারছে। মডেলটি পরীক্ষা করার জন্য বিভিন্ন চলচ্চিত্র নির্মাতাদের আমন্ত্রণ জানানো হচ্ছে। আপনিও এটি ব্যবহার করতে আগ্রহী থাকলে, Waitlist-এ যোগ দিতে পারেন। 

গুগলের আরও দুটি শক্তিশালী এআই মডেল

এটি ছাড়াও গুগল Imagen 3 এবং Music AI Sandbox নামক আরও দুটি শক্তিশালী এআই মডেল প্রকাশ করেছে। যার মধ্যে Imagen 3 ব্যবহার করে সহজেই টেক্সট থেকে সুন্দর ছবি তৈরি করা করা যাবে। যেভাবে আপনি প্রম্পট করবেন, এটি সেভাবেই ছবি প্রস্তুত করে দেবে। এছাড়া Music AI Sandbox-এ নতুন টুল যোগ করা হয়েছে। এর মাধ্যমে খুব সহজেই মিউজিক তৈরি করা যাবে।